আজ: বুধবার | ৩ মার্চ, ২০২১ | ১৮ ফাল্গুন, ১৪২৭ | ১৮ রজব, ১৪৪২ | সকাল ৮:৪৪

সংবাদ দেখার জন্য ধন্যবাদ

Home » নারায়ণগঞ্জ » সিদ্ধিরগঞ্জ » নারায়ণগঞ্জে মসজিদ রক্ষার্থে মুসল্লীদের মানববন্ধন

দুবাই এক্সপোতে যাচ্ছে বাংলাদেশ

০৫ সেপ্টেম্বর, ২০২০ | ১:০৯ অপরাহ্ণ | বাংলাদেশ বার্তা | 436 Views

আরব আমিরাতের দুবাই’র বৃহত্তর বাণিজ্যিক প্রদর্শনী দুবাই এক্সপো-২০২০-তে আনুষ্ঠানিকভাবে অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ।

বাণিজ্যিক এই প্রদর্শনীতে অংশগ্রহণের জন্য অবকাঠামো নির্মাণে বাংলাদেশের ব্যয় ধরা হয়েছে ৬ লাখ ইউএস ডলার। ২৮ আগস্ট অবকাঠামো নির্মাণে আমিরাতের WWW JV নামক তিনটি প্রতিষ্ঠানের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করেছে বাংলাদেশ।

দুবাই’র জেবল আলী এক্সপো অঞ্চলে বাংলাদেশের দ্বিতল প্যাভিলিয়নে ডিসপ্লে সেন্টারের জন্য ৪৩৬ দশমিক ৫৬ মিটার এবং দ্বিতীয় তলার ৩৪২ দশমিক ৫৭ মিটার জায়গা রাখা হয়েছে। আগামী বছর নিজেদের অংশগ্রহণের লক্ষ্যে প্রস্তুতিও শুরু করেছে বাংলাদেশ মিশন।

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর চৌধুরীর উপস্থিতিতে অবকাঠামো নির্মাণে তিনটি প্রতিষ্ঠানের সঙ্গে দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটে চুক্তি স্বাক্ষর করে বাংলাদেশ। এসময় আরো উপস্থিত ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, কর্মাশিয়াল কাউন্সিলর কামরুল ইসলাম, নির্মাণ প্রতিষ্ঠানের পক্ষে হানাস ওয়েনের, ডমিনিক ওয়ান্ডার্স ও শামসুল আরেফিন।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় দুবাইতে অনুষ্ঠিতব্য বৃহত্তর বাণিজ্য প্রদর্শনী ‘expo 2020’র বিশাল কর্মযজ্ঞ ও প্রস্তুতি অনেকটা গুছিয়ে নিলেও করোনা মহামারিতে থমকে যায় প্রদর্শনীর চূড়ান্ত সময়। ২০২০ সালের অক্টোবরে প্রদর্শনী অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ১বছর পিছিয়ে চূড়ান্ত প্রদর্শনী অনুষ্ঠিত হবে ২০২১ সালের অক্টোবরে। ৬ মাস ব্যাপী এই আয়োজনের সমাপ্তি হবে ৩১ মার্চ ২০২২ সালে। তালিকায় নাম থাকা বাংলাদেশ নিজেদের গুছিয়ে নিতে প্রস্তুতি নিচ্ছে। এই এক্সপোর মাধ্যমে বাংলাদেশকে বিশ্বব্যাপী সামগ্রিকভাবে তুলে ধরার ব্যাপক সুযোগ রয়েছে বলে বিশেষজ্ঞরা মনে করেন।



Comment Heare

Leave a Reply

Top