আজ: সোমবার | ১৮ জানুয়ারি, ২০২১ | ৪ মাঘ, ১৪২৭ | ৪ জমাদিউস সানি, ১৪৪২ | রাত ৩:১৯

সংবাদ দেখার জন্য ধন্যবাদ

Home » স্বাস্থ্য » অ্যান্টিবডির আয়ু মাত্র ৭ মাস!

নামাজ পড়লেই ঈমানদার হওয়া যায় না

১৩ সেপ্টেম্বর, ২০২০ | ১২:৪১ অপরাহ্ণ | বাংলাদেশ বার্তা | 182 Views

নারায়ণগঞ্জ সিটি কপোর্রেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী বলেছেন. রোটারী ক্লাব বিভিন্ন ভাবে বিভিন্ন সময়ে  মানুষদের সেবা দিয়ে থাকে। তারা নিজের পকেটের টাকা দিয়ে মানুষের সেবা করে। তারা যে গাছ গুলো আমাদেরকে দিয়েছে তা দেখা শুনার দায়িত্ব আপনাদের। গাছ লাগানো সুন্নত । গাছ আপনাদেরকে ছায়া দিবে। পরিবেশের ভারসাম্য রক্ষা জন্য আমাদেরকে বেশী বেশী করে গাছ লাগানো দরকার। সৃষ্টিকতার্ একজন। তিনি সকল স্থানে বিরজমান। ভালো কাজ করার মাধ্যমে বেহেস্তে যাওয়া সম্ভব্য।

১২ সেপ্টেম্বর শনিবার বিকেল ৪টায় বন্দও রুপারী আবাসিক এলাকাস্থ রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ রয়েল এর উদ্দ্যোগে বৃক্ষরোপন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ডাইংয়ের পানি বিভিন্ন মিলকারখানার পানি সেগুলি নিয়ে কাউন্সিলদের সোচ্ছার হওয়া উচিত। আমার নদীর পানি আমি সেই রকমিই রাখবো।সেইটার জন্য রোটারী ক্লাব আছে,লিও ক্লাব,বহু সংগঠন আছে, নাগরিক কমিটি আছে।তাদেরকে নিয়ে প্রয়োজন হলে আন্দোলন করেন।পানি কি ভাবে পরিষ্কার রাখা যায়।আমিতো মনে করি প্রতিটি ইমানদার মমিন মসুলমানের উচিত নদীর পানিকে কিভাবে রক্ষা করা যায় সেই ব্যাপারে কথা বলা। এত এত মসজিদ আর চারদিকে মসজিদ আর মন্দির। কিন্তু আমাদের ঈমানে সত্য কথা বলা,ঘুষ না খাওয়া,অন্যায়কে আশকারা না দেওয়া,সেই জিনিস গুলোর প্রবনতা কিন্তু অনেক বেশী বেড়ে গেছে। এই গুলো কিন্তু হওয়ার কথা না। আমরা পাচঁ ওয়াক্ত নামাজ পড়ি। আপনাদের এখানে দুইটি মসজিদের নিবার্চন হয়ে গেল আমি শুনে অবাক হলাম। সব কিছু মিলে আমাদের ঈমানটাকে মজবুত করতে হবে অন্যায়কে অন্যায় বলতে হবে,সঠিক টাকে সঠিক বলতে হবে।অন্যায়ের প্রতিবাদ করতে হবে।যারা সৎ পথে চলে তাদেরকে সহয়োগিতা করতে হবে। মনে রাখবেন পাঁচওয়াক্ত নামাজ পড়লে ঈমানদার হওয়া যায় না। সকাল সন্ধ্যা প্রদিপ জ্বালিয়ে ঈমানদার হওয়া যায় না। আমাদেরকে পরিচালিত করা দায়িত্ব আপনাদের । আমাদের কাছ থেকে কাজ আদায় করে নেবেন সেই দায়িত্ব আপনাদের।আপনারা জানেন এটা মুজিববর্ষ।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালকে মুজিববর্ষ ঘোষনা করেছেন। আমরা করোনার জন্য ছয় মাস কাজ করতে পারি নাই।তবে বৃক্ষরোপন কর্মসূচি আমাদের অব্যাহত আছে।

বৃক্ষরোপন কালে উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ  রয়েল ডিস্ট্রিক গর্ভনর মোঃ রুবায়েত হোসেন, প্যানেল মেয়র বিভা হাসান, ২১ নং ওয়ার্ড কাউন্সিল আরহাজ্ব হান্নান সরকার, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহাম্মেদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাওন অংকন, শিউলী নওশাদ, বীরমুক্তিযোদ্ধা আইয়ুব আলী, রুপালী পঞ্চায়েত কমিটি সভাপতি হানিফ কিবরিয়া, সাধারন সম্পাদক আব্দুর রবসহ স্থানীয় এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।



Comment Heare

Leave a Reply

Top
%d bloggers like this: