আজ: মঙ্গলবার | ২৬ অক্টোবর, ২০২১ | ১০ কার্তিক, ১৪২৮ | ১৯ রবিউল আউয়াল, ১৪৪৩ | দুপুর ১:৪১

সংবাদ দেখার জন্য ধন্যবাদ

Home » সারাদেশ » চট্টগ্রাম বিভাগ » কুমিল্লা » কুমিল্লায় কাভার্ডভ্যানচাপায় নিহত ২

পরীমণির মুক্তি সহসাই হচ্ছে না

২৫ আগস্ট, ২০২১ | ১১:২২ পূর্বাহ্ণ | বাংলাদেশ বার্তা | 526 Views

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত-সমালোচিত অভিনেত্রী পরীমণি। বেশ কিছু দিন ধরে তার জামিন ইস্যু নিয়ে চায়ের দোকান, বিভিন্ন আড্ডা ও কর্মস্থলেও পক্ষে-বিপক্ষে উত্তাপ ছড়াচ্ছে। পরীমণির জামিন না হওয়ায় নানা কল্পনা-জল্পনা চলছে। আগামী ১৩ সেপ্টেম্বর জামিন শুনানির দিন ধার্য থাকলেও তার জামিন আদৌ হবে কি না তা নিয়ে সংশয়ে রয়েছেন পরীমণির আইনজীবীরা।

এই চলচ্চিত্র নায়িকার জামিনের জন্য উচ্চ আদালতে যাওয়ার কথাও ভাবছেন তারা। সে জন্য সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্নার নেতৃত্বে একদল আইনজীবী সোচ্চার হচ্ছেন বলে জানা গেছে।

আশুলিয়ার বোট ক্লাবের ঘটনার পর মামলা দায়ের, বনানীর বাসা থেকে র‌্যাবের হাতে গ্রেফতার ও অতিরিক্ত ডেপুটি কমিশনার সাকলায়েনের সাথে জন্মদিনের ভিডিও ফাঁস হওয়ার ঘটনা অবলোকন করেছে মানুষ। পরে তার বিরুদ্ধে করা মামলার তদন্তভার সিআইডিতে ন্যস্ত হওয়ার পর তিন দফায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

পরীমণির আইনজীবী মুজিবুর রহমান বলেন, গত ১৯ আগস্ট পরীমণির জামিন আবেদন নাকচ করেন ঢাকার সিএমএম আদালত। ওই আদেশের বিরুদ্ধে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর জামিন আবেদনের শুনানির দিন ধার্য করা হয়েছে। এর আগে পরীমণি গ্রেফতার হওয়ার পর তার জামিন চেয়ে ঢাকার সিএমএম আদালতে তিন দফা আবেদন করা হয়। শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করা হয়। আইনজীবীরা আইনি পরামর্শের জন্য পরীমণির সাথে কথা বলতে চান বলে আদালতে আবেদন করেছেন।

পরীমণির সঙ্গে কথা বলার অনুমতি চেয়ে করা আবেদনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষের সরকারি আইনজীবী আবদুল্লাহ আবু বলেন, মামলার তদন্ত চলমান রয়েছে ও আসামি জামিনও পাননি। এমতাবস্থায় কথা বলার অনুমতি না দেয়ার আবেদন করেন।

পরীমণির আরেক আইনজীবী নীলাঞ্জনা রিফাত জানান, ‘পরীমণিকে দফায় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরীমণি শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন।’

তৃতীয় দফা রিমান্ড আবেদনে বলা হয়, ‘এর আগে জিজ্ঞাসাবাদে আসামি মামলার ঘটনা ও নেপথ্যের হোতাদের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছিলেন। মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে তার দেয়া তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করা হচ্ছে। এ অবস্থায় মাদক ব্যবসার হোতাদের গ্রেফতার, মাদক দ্রব্যের মজুদ উদ্ধারসহ মাদক ব্যবসার পেছনে অর্থের জোগানদাতাদের খুঁজে বের করার জন্য পুনরায় ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা একান্ত প্রয়োজন।’

গত ৪ আগস্ট রাতে ঢাকার বনানীতে পরীমণির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব। এর পরদিন তার বিরুদ্ধে বনানী থানায় মাদক আইনে মামলা করা হয়। আগামী ১৫ সেপ্টেম্বর এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার তারিখ রেখেছেন আদালত।

তিন দফায় পরীমণির রিমান্ড চাওয়া প্রসঙ্গে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেন, পরীমণির দেয়া তথ্যে বেশ কিছু অসঙ্গতি পাওয়ায় ও তথ্য যাচাই-বাছাইসহ তদন্তের জন্যই তিন দফা পরীমণিকে রিমান্ডে আনা হয়েছে। প্রথমবার তাকে জিজ্ঞাসাবাদ করা হয়নি, দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে জিজ্ঞাসাবাদে পাওয়া কিছু তথ্য মেলানোর প্রয়োজন ছিল। সিআইডি প্রতিবেদন দেয়ার বিষয়ে ভুলের ঊর্ধ্বে থাকতে চায়। তাই তদন্তের প্রয়োজনেই সব করা হচ্ছে। আগামী দেড় মাসের মধ্যে এসব মামলার প্রতিবেদন দেয়া হবে।

গত ৪ আগস্ট পরীমণিকে বনানীর বাসা থেকে গ্রেফতার করে র‌্যাব। পরীমণির বিরুদ্ধে করা মামলায় বলা হয়, ৪ আগস্ট র‌্যাব-১-এর সদস্যরা গুলশান-১ গোলচত্বরে অবস্থান করছিলেন। বিকাল ৪টা ৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, বনানীর একটি বাসায় পরীমণির সহযোগী আশরাফুল ইসলামের মাধ্যমে বিদেশি মদ সংগ্রহ করে নিজের বাসায় মজুদ রেখেছেন।

পরে অভিযান চালিয়ে পরীমণির বাসা থেকে নারী র‌্যাব সদস্যদের সহায়তায় তাকে আটক করা হয়। বাসার একটি কক্ষের কাঠের ফ্রেমের ভেতর থেকে বিদেশি মদ জব্দ করা হয়। একটি সাদা জিপারে রাখা চার গ্রাম আইস বা ক্রিস্টাল মেথ জব্দ করা হয়।

আরো জব্দ করা হয় এক ব্লট এলএসডি মাদক। পরীমণির বাসা থেকে জব্দ বিদেশি মদসহ অন্যান্য মাদকের মোট দাম দেখানো হয়েছে ২ লাখ ৭ হাজার টাকা। পরীমণি এসব মাদকদ্রব্য কবির নামের এক ব্যক্তির মাধ্যমে সংগ্রহ করে বাসায় রাখতেন। মামলায় কবিরের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা উল্লেখ নেই।

র‌্যাব দাবি করেছে, পরীমণিকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তিনি প্রযোজক নজরুল ইসলাম রাজের কাছ থেকে মাদক সংগ্রহ করতেন। তবে পরীমণি ও আশরাফুল ইসলামের আইনজীবীরা আদালতে দাবি করেছেন, র‌্যাব বাসায় মাদক পাওয়ার অভিযোগে যে মামলা করেছে, তা সঠিক নয়।



Comment Heare

Leave a Reply

Top
%d bloggers like this: