আজ: বৃহস্পতিবার | ২১ জানুয়ারি, ২০২১ | ৭ মাঘ, ১৪২৭ | ৭ জমাদিউস সানি, ১৪৪২ | সকাল ৯:৫৪

সংবাদ দেখার জন্য ধন্যবাদ

Home » স্বাস্থ্য » অ্যান্টিবডির আয়ু মাত্র ৭ মাস!

বিএনপির হাত ধরে বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে

১৪ অক্টোবর, ২০২০ | ৫:৪০ অপরাহ্ণ | বাংলাদেশ বার্তা | 252 Views

দেশে বিচারহীনতার সংস্কৃতি বিএনপির হাত ধরেই চালু হয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১৪ অক্টোবর) সরকারি বাসভবন থেকে অনলাইনে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাস ও পৃষ্ঠপোষণ হত্যাকাণ্ড চালানো এবং বিচারের পথ বন্ধ করার জনক বিএনপি। শেখ হাসিনা সরকার গঠনের পর দেশে বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করে বিচারের সংস্কৃতি চালু করেছেন। এখন কোনো অপরাধী অপরাধ করে রেহাই পায় না। অপরাধী যতই প্রভাবশালী হোক, দলীয় পরিচয় থাকলেও রেহাই দেয়নি সরকার।

সরকার যেকোনো অপরাধ সংঘটিত হওয়ার সঙ্গে সঙ্গে আইনী ব্যবস্থা গ্রহণ করে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে নারী ও শিশু নির্যাতনের রেকর্ড করেছিল। তখন পূর্ণিমা, রহিমা, মাহিমা, ফাহিমাসহ হাজারও নারী নির্যাতিনের শিকার হয়েছিল। বিএনপি তাদের বিচারতো করেইনি, বরং সংখ্যালঘু নির্যাতনের মাত্রা ও ধরণ সকল রেকর্ড অতিক্রম করেছিল।

তিনি বলেন, অনিয়ম দুর্নীতি ও সামাজিক অপরাধের বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর। নারীর প্রতি অবমাননা ও ধর্ষণের বিরুদ্ধে বিদ্যমান আইনে মৃত্যুদণ্ডের বিধান যুক্ত করার মাধ্যমে সরকারের কঠোর মনোভাবের প্রতিফলন ঘটেছে। আইন কঠোরভাবে কার্যকর হলে অপরাধীরা ভয় পাবে এবং এসব ঘৃণ্য অপরাধ নিয়ন্ত্রণে আসবে।

‌‌‘সমাজের সব স্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে অপরাধীদের আশ্রয়-প্রশ্রয় দেয়া বন্ধ করতে হবে এবং তাদের রাজনৈতিক আশ্রয়ের পথও চিরতরে বন্ধ করতে হবে।’ যোগ করেন ওবায়দুল কাদের।

এছাড়া একটি স্বার্থান্বেষী গোষ্ঠী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টার্গেট করে এই মতলবি মহল অপপ্রচার করছে বলে অভিযোগ করে তিনি দেশবাসীকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।



Comment Heare

Leave a Reply

Top
%d bloggers like this: