আজ: মঙ্গলবার | ১৩ এপ্রিল, ২০২১ | ৩০ চৈত্র, ১৪২৭ | ৩০ শাবান, ১৪৪২ | সকাল ৬:৪৪

সংবাদ দেখার জন্য ধন্যবাদ

Home » জাতীয় » মিতা হকের মৃত্যু শোকাহত রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

লকডাউন নয়, কঠোর নিষেধাজ্ঞা চলছে: মন্ত্রিপরিষদ সচিব

০৬ এপ্রিল, ২০২১ | ৩:৩৯ অপরাহ্ণ | বাংলাদেশ বার্তা | 84 Views

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণে দেশব্যাপী লকডাউন নয়, কঠোর নিষেধাজ্ঞা চলছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এক সপ্তাহের যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তা লকডাউন নয়।

সোমবার (০৫ এপ্রিল) ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে দুপুরে ব্রিফিং করে এ কথা জানান তিনি।

মন্ত্রিপরিষদসচিব বলেন, নিষেধাজ্ঞা বলেছি, আমরা লকডাউন ঠিক বলি নাই। আমরা বলে দিয়েছি অফিস-আদালত যত কম লোক দিয়ে অফিস চালাতে পারে। তবে দেখি আমরা ৭ দিন পর কী অবস্থা হয়। এরপর বৃহস্পতিবার আবার সিদ্ধান্ত নেব।

সভায় চলমান ভ্যাকসিন কার্যক্রম নিয়েও সরকার প্রধান বৈঠকে নির্দেশনা দিয়েছেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, ভ্যাকসিন কার্যক্রম কি ৮ তারিখ থেকে চলমান থাকবে কি না এটা নিয়ে অনেক আলোচনা হয়েছে। তবে এ বিষয়টি প্রধানমন্ত্রী পরিষ্কার করেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, ভ্যাকসিন কার্যক্রম যে ৮ তারিখ থেকে শুরু হওয়ার কথা তা যথারীতি চলবে।

এদিকে দেশে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত ও শনাক্ত হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৫২ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৩১৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৭৫জন। ফলে মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯জন।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ১৮ জন। ৫২ জনের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫০ জন ও বাড়িতে দুইজন মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে প্রাণঘাতী এই করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি এই করোনাভাইরাস (কোভিড-১৯)।



Comment Heare

Leave a Reply

Top
%d bloggers like this: