আজ: শুক্রবার | ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে জিলহজ, ১৪৪১ হিজরি | বিকাল ৫:২৪
বন্দর

সরকার মেগা প্রকল্পের নামে মেগালুটে ব্যস্ত

বাংলাদেশ বার্তা | ২২ জুন, ২০২০ | ৭:০২ অপরাহ্ণ

করোনা মোকাবেলায় স্বাস্থ্যখাতের পরিবর্তে সরকার মেগা প্রকল্পকে অগ্রাধিকার দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২২ জুন) দুপুরে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের আয়োজনে এক ভার্চুয়াল সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অক্সিজেনের জন্য এখন মানুষ পাগল, কোথায় তা পাওয়া যাবে। সিলিন্ডার নেই, আইসিইউ নেই, ভেন্টিলেটার নেই। অথচ প্রথম থেকেই বলা হয়েছে যে, এসব জরুরিভিত্তিতে যোগাড় করা হোক, ব্যবস্থা করা হোক। সরকার এসবের দিকে কোনো নজর দেননি। সরকার দেশের স্বাস্থ্যখাতকে কোনো প্রাধান্য দেয় না। তারা ব্যস্ত কিভাবে মেগা প্রকল্প তৈরি করবে এবং মেগালুট করবে। দুর্নীতির একটা মহোৎসব চলছে।

তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতিষ্ঠানটির উদ্ভাবিত কিট এখনো সরকার অনুমোদন দেয়নি। সব কিছুর পেছনে তাদের (সরকার) যে উদ্দেশ্যটা কাজ করেছে বা করছে তা হচ্ছে দুর্নীতি। জনগণের সমস্যা সমাধান করার কেনো কাজ তারা করতে চাননি কখনো এবং করবেনও না।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের প্রতি মানুষের আস্থা নেই। আজকের পত্রিকায় দেখলাম, বিশেষজ্ঞরা বলছেন এই ধরনের প্যান্ডেমিককে যদি মোকাবেলা করতে হয় সবার কাছে যে জিনিসটা দরকার সেটা হচ্ছে সঠিক তথ্য। তারা (সরকার) সঠিক তথ্যটাও দিচ্ছে না। সঠিক তথ্য দেশের মানুষ সঠিকভাবে পাচ্ছে না। আক্রান্তের ব্যাপারে দেখেছেন এই পরীক্ষা এতটুকু পর্যাপ্ত নয়। এত অপর্যাপ্ত যে সেটার সঠিক চিত্র তুলে ধরছে না। যেটুকু পাওয়া যাচ্ছে দেখা গেছে তার মধ্যে শতকরা ২৩ জন শনাক্ত হচ্ছে। অর্থাৎ ১০০ জনে ২৩ জন শনাক্ত হচ্ছে। পরীক্ষায় সরকারের কোনো সক্ষমতা নেই।

তিনি বলেন, অপরদিকে আমরা দেখলাম স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের কর্মকাণ্ড। সেখানেও মাস্ক স্যানিটাইজার, পিপিই এসব সামগ্রী ক্রয় করার ক্ষেত্রে ব্যাপক দুর্নীতি আমরা লক্ষ্য করেছি।

এসময় করোনা পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়ানোর জন্য ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব।





এই বিভাগের আরো সংবাদ




Leave a Reply

%d bloggers like this: