আজ: মঙ্গলবার | ১৮ জানুয়ারি, ২০২২ | ৪ মাঘ, ১৪২৮ | ১৪ জমাদিউস সানি, ১৪৪৩ | দুপুর ১:১২

সংবাদ দেখার জন্য ধন্যবাদ

Home » নারায়ণগঞ্জ » না'গঞ্জ সদর » তৈমূর পেলেন হাতি, আইভী নৌকা

সামাজিক সমতা না আনলে আইন বাস্তবায়ন হবে না : আইনমন্ত্রী

২২ ডিসেম্বর, ২০২১ | ৭:০৭ অপরাহ্ণ | Mehedi Hasan | 207 Views

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, নারী-পুরুষ কোনো ভেদাভেদ নাই। আমরা চাই সমাজে সবার অধিকার নিশ্চিত হোক, সমতা আসুক। সারা বিশ্বের মতোই বাংলাদেশেও নারী নির্যাতন আগে ছিল। সেটা বন্ধ করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আইন করেছেন। নারী-শিশু নির্যাতন দমন আইন, আইনগত সহায়তা প্রদান আইন, পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সুরক্ষা আইন করা হয়েছে। এসব আইন করা হয়েছে নারীদের সুরক্ষার জন্য। আইন থাকবে, কিন্তু সামাজিক সমতা না আনলে কিন্তু আমরা সে আইন বাস্তবায়ন করতে পারবো না।

বুধবার (২২ ডিসেম্বর) রাজধানীর গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন পার্কে আয়োজিত ‘সিক্সটিন ডেজ অব অ্যাক্টিভিজম এগেইনস্ট জেন্ডার বেইজড ভায়োলেন্স’ বিষয়ক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘সবাই মিলে সবার ঢাকা, নারী-পুরুষ সমতা রুখতে পারে সহিংসতা’ প্রতিপাদ্যে এ অনুষ্ঠানের আয়োজন করে ডিএনসিসি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী বলেন, সমাজে নারী-পুরুষ সমতা আনতে বর্তমান সরকার অনেক আইন করেছে। আইন করে নারী-পুরুষে সমতা আসবে এমনটা কিন্তু নয়।  শুধু আইন করে সব সমস্যার সমাধান হবে না। তার জন্য প্রয়োজন সামাজিক সচেতনতা। সবাইকেই এ নিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, নারী মানেই কিন্তু মা। বোন, বন্ধু, কিংবা যাই হোন- নারী মানেই কিন্তু মা। স্বাধীনতার আগ থেকেই বঙ্গবন্ধু নারীদেরকে তার যথাস্থানে বসানোর চেষ্টা করেছিলেন। তিনি একজন নারীকে দলের সাধারণ সম্পাদকের দায়িত্বও দিয়েছেন। তিনি মনে করতেন, নারীদের যদি সামনে না আনা যায়, তাহলে সোনার বাংলাও হবে না৷ বাংলাদেশ স্বাধীনও হবে না। আজকে তারই কন্যা শেখ হাসিনা নারীদের অধিকার নিয়ে কাজ করে যাচ্ছেন। ফলে নারীরা এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাহিদ ইজাহার খান। এছাড়াও ঢাকা উত্তর সিটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



Comment Heare

Leave a Reply

Top
%d bloggers like this: