শিরোনাম: মহানগর বিএনপির লিফলেট বিতরণ        লেখাপড়ার কোন বিকল্প নেই: আনোয়ার        বাবার আত্মজীবনী নিয়ে লেখা বই কিনলেন প্রধানমন্ত্রী        খারাপ মানুষককে পরিহার করতে হবে        মেয়র আইভীর সাথে রংপুরের মেয়রের সৌজন্য সাক্ষাত        অস্ত্র মামলায় জহিরের ১৭ বছরের কারাদন্ড        বই মেলায় নাজমুল হাসানের কাব্যগ্রন্থ ‘নির্জন শোভাযাত্রা’        মেয়রের বাড়ির কাছে মাদকের হাট !        রূপগঞ্জে পাতালরেল নির্মানকাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী        বন্দরে হত্যাসহ মামলা ৪৩টি       

সংবাদ

সিদ্ধিরগঞ্জে সাংবাদিকদের সঙ্গে পুলিশের মতবিনিময়

বাংলাদেশবার্তা ২০ নভেম্বর, ২০২২ | ১২:২৯ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মশিউর রহমান পিপিএম বার এর যোগদানের দুই বছর পূর্তি উপলক্ষে সংবর্ধনা ও সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানা ভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার বিভিন্ন সাংবাদিকসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় সাংবাদিক ও পুলিশগণ বক্তব্যে নিজেদের এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

জানা যায়, ওসি মশিউর রহমান সর্বশেষ ২০ নভেম্বর ২০২০ থেকে সিদ্ধিরগঞ্জ থানায় দায়িত্ব পালন করে আসছেন। এ পর্যন্ত তার নেতৃত্বে থানা পুলিশ বিভিন্ন বড় ধরণের অপরাধের উদঘাটনসহ সফলতা অর্জন করেছে।

তার নেতৃত্বে গত দুই বছরে ক্লু-লেস হত্যা মামলাসহ মোট ২৪ টি মামলা দায়ের হয় থানায়। তার মধ্যে ২২টি মামলার রহস্য উদঘাটন করে ৩৯ জন আসামিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ১৫ জন আসামি বিজ্ঞ আদালতে ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেন। এছাড়া গত দুবছরে ৬ টি ডাকাতি মামলা দায়ের হয় থানায়।

এর মধ্যে ৫ টি মামলার রহস্য উদঘাটন করে ডাকাতি হওয়া মালামাল উদ্ধারসহ ২৬ জন আসামিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে ১০ জন আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এ পর্যন্ত বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে ১৪৭টি মাদক মামলায় ৩১৫ জন আসামিসহ ১০ হাজার ১১৫ পিচ ইয়াবা ট্যাবলেট, ৭২ কেজি ৫০০ গ্রাম গাঁজা, ৮২০ বোতল ফেনিডিল, ৪০ বোতল বিদেশী মদ ও ৩২৫ পুরিয়া হেরোইন উদ্ধার করে তারা।

তাছাড়া বর্তমান সময়ের আলোচিত অপরাধী কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৬৮ জনকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং ৭৫ জন কিশোর গ্যাং সদস্যের অবিভাবকের মাধ্যমে তাদের সতর্ক করে পুলিশ।

নিয়মিত অভিযান পরিচালনা করে ৭২৫টি জিআর, ৬৮৩ টি সিজার, ৮৯ টি ওয়ারেন্ট ভুক্ত আসামি এবং দীর্ঘদিন যাবত পলাতক থাকা মৃত্যুদন্ড প্রাপ্ত ১ আসামি এবং যাবজ্জীবন কারাদন্ড পাওয়া তিন আসামিকে গ্রেফতার করতে সক্ষম হন তারা। এ পর্যন্ত মোট ২ হাজার ৭৭৩ টি ওয়ারেন্ট নিষ্পত্তি করা হয়েছে।

এছাড়া তালিকাভুক্ত ৪ জন সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী ৫ জন, চাঁদাবাজ ২৩ জন, ছিনতাইকারী ৭৬ জন, অজ্ঞান ও মলম পার্টির সদস্য ১০ জন, পুলিশ আইন মামলার ১১৫ জন, ৫৪ ধারায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার বাড়িওয়ালা ও ভাড়াটিয়া নিবন্ধন ফরম বিতরণ ৩ হাজার ১৯৪ টি, ৯৯৯ এর ৬ হাজার ৬৬০ টি কল রিসিভ করে ৬ হাজার ৫১৫ টির ব্যবস্থা গ্রহণ করে নারী শিশু, বয়স ও প্রতিবাদ মোট ৭ হাজার ৭২০ জনকে সেবা দেওয়া হয়।

বিভিন্ন মসজিদভিত্তিকসহ নানা জনসচেতনতা সভায় যোগদান করে ২২৪ টি এলাকার মোট ২৮ জন মাদক ব্যবসায়ী ও ৩৬ জন কিশোর অপরাধীকে আত্মসমর্পণ করানোর মাধ্যমে থানায় হাজিরা গ্রহণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আসার সহায়তা করে ওসি মশিউর।

এ থানা এলাকার বিভিন্ন ঘটনায় ১৬৫ টি নন এফআইআর প্রসিকিউশন দাখিল এবং অপরিচিত আগন্তুকের মতিবিধি পর্যবেক্ষনের জন্য সর্বমোট ২৫ হাজার ৮২০ টি বি-রোল ইস্যু করা হয়েছে।

ডাকাত দলের হাতে ডাকাতি হওয়া ক্লু-লেস অপরাধের তাৎক্ষণিকভাবে পুলিশ অভিযান চালিয়ে ড্যানিশ কোম্পনির ২৫ লাখ টাকার মালামাল এবং টিসিবির ৩০ লাখ টাকার সয়াবিন তেল উদ্ধার করে পুলিশ।

২০২১ সালের ২৮ মার্চ দেশের আলোচিত ঘটনা জামায়াত ইসলামের সকাল-সন্ধ্যা হরতালে ওসি মশিউরের নেতৃত্বে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ অল্প সময়ের মধ্যে কোন ধরণের প্রাণহানী ছাড়াই গাস দেন ২৪৪ টি, রাবার ২ হাজার ৫৯৩ টি, সিসা ১ হাজার ৩০৯ টি, চায়না রাইফেল ৪৭ রাউন্ড ও এসএমজি ১৭ রাউন্ড গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

উক্ত ঘটনা সংক্রান্তে সিদ্ধিরগঞ্জ থানার বিভিন্ন আইনে ৮ টি মামলা করা হয় এবং গত ১০ জুন এসআই আজিজুর রহমানকে বিহারী কলোনি বড় মসজিদে মারপিটের ঘটনার প্রেক্ষিতে সিদ্ধিরগঞ্জ থানার নং-১৭(৬)২২ এর এজাহারনামীয় আসামিদের অভিযানে গ্রেফতারকৃত আসামীদের ছাড়িয়ে নেওয়ার জন্য বিহারী, ক্যাম্প হইতে ২ থেকে ৩’শ পুরুষ ও মহিলা আন্দোলন নেমে ইট-পাটকেল ও পাথর নিক্ষেপ ও টায়ার পুড়িয়ে আটককৃত আসামিদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে স্বল্প সময়ের মধ্যে কোন ধরনের প্রাণহানী ও হতাহত ছাড়াই গ্যাস সেল ৪৭ টি, ৩৫০ রাউন্ড রাবার বুলেট করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন।

গত ১৫ নভেম্বর জেলা পুলিশ কার্যালয়ে তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ ওসি হন মশিউর রহমান।

এর আগে ২০২১ সালের ১৫ নভেম্বর মশিউর রহমান নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তা নির্বাচিত হয়েছেন। পরবর্তীকালে একই বছরের ২২ নভেম্বর ঢাকার সেগুন বাগিচায় ঢাকা রেঞ্জ ডিআইজির কার্যালয়ে ডিআইজি হাবিবুর রহমানের কাছ থেকে শ্রেষ্ঠ ওসি হিসেবে শ্রেষ্ঠত্বের এ পুরস্কার গ্রহণ করেন মশিউর রহমান।

এছাড়া তিনি চলতি বছরের ২১ সেপ্টেম্বর পুনরায় ঢাকা বিভাগের শ্রেষ্ঠ ওসি হন। তাছাড়াও তিনি কয়েকবার জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়ে পুরস্কার পেয়েছেন।

বক্তব্য সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. মশিউর রহমান বলেন, গত দুবছর যাবত আমি এ থানায় কর্মরত আছি। বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের বিরুদ্ধে আমি ভুমিকা রেখেছি। বিশেষ করে ডাকাতি, ছিনতাই, মাদক, কিশোর গ্যাংসহ বিভিন্ন অপরাধমূলক কাজের। আসলে কিশোর আর মাদকের মধ্যে একটা সম্পর্ক রয়েছে।

কারণ মাদকসেবিরা পরিবার কাছে মাদক টাকা না পাওয়ায় নানা রকম অপরাধ করে থাকে। মূলত মাদক সেবনের জন্যই কিশোর গ্যাং বেপরোয়া হয়ে উঠে। তাই আমাদের সকলের সচেতন হতে হবে। কোনো স্থানে এমন দৃশ্য দেখলে সাথে সাথে পুলিশকে জানালে ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে ওসি বলেন, আমি মনে করি সাংবাদিক পুলিশ ভাই-ভাই। পুলিশের একার পক্ষে মাদক নির্মূল করে সম্ভব নয়। সাংবাদিকরা সর্বদা অন্যায়ের বিরুদ্ধে তুলে ধরেন। তাদের সহযোগিতা আমি যতদিন আছি মাদক, কিশোর গ্যাং সহ সকল অপরাধমূলক কর্মকান্ডের বিরুদ্ধে কাজ করে যেতে চাই।

Leave a Reply

Your email address will not be published.

ফিচার

স্কুলের মাঠ কেটে বিএনপি নেতার ইরি স্কীমের পাইপ

বাংলাদেশবার্তা ৩১ জানুয়ারি, ২০২৩ | ৩:২০ অপরাহ্ণ

সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের পাইক পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ কেটে বিএনপি নেতার ইরি ধানের পানি নিষ্কাষনের জন্য স্কীমের পাইপ লাইন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী জানায়, উপজেলার বারদি ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলী আজগর […]

নামাজের সময়

    ঢাকা, বাংলাদেশ
    বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩
    ১১ Rajab, ১৪৪৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:২২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:৩৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১২ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:২২ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৪৫ অপরাহ্ণ
    এশা রাত ৭:০২ অপরাহ্ণ

পুরনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  




Free Shoutcast HostingRadio Stream Hosting

ফেসবুক

স্বাস্থ্য

বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্যালিয়েটিভ সেবা কার্যক্রমের উদ্বোধন

বাংলাদেশবার্তা ০১ ফেব্রুয়ারি, ২০২৩ | ১১:৩০ পূর্বাহ্ণ

বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়াত এডুকেশন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃক বাস্তবায়নাধীন মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পের আওতায় একটি পরিচিতিমূলক ও জনসচেতনতা মূলক কর্মসূচির মাধ্যমে প্যালিয়েটিভ কেয়ার কার্যক্রমের শুভ উদ্ভোধন করা হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারী) সকালে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের […]

আবহাওয়া

আইনআদালত

অস্ত্র মামলায় জহিরের ১৭ বছরের কারাদন্ড

বাংলাদেশবার্তা ০২ ফেব্রুয়ারি, ২০২৩ | ১২:২০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ সদর থানার অস্ত্র মামলায় একজনকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই মামলার অন্য ধারায় আরও ৭ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার বিকেলে অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক শাম্মী আক্তারের আদালত এই রায় ঘোষণা করেন। […]

টাকার মান

মতামত

সোনার মানুষ লিয়াকত হোসেন খোকা

বাংলাদেশবার্তা ২৯ জানুয়ারি, ২০২৩ | ২:৪০ পূর্বাহ্ণ

লিয়াকত হোসেন খোকা। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের একজন সংসদ সদস্য। তিনি দ্বিতীয় মেয়াদে জাতীয় পার্টির নির্বাচিত সংসদ সদস্য। তিনি জাতীয় পার্টির ঢাকা বিভাগের যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের প্রথম সদস্য হিসেবে […]

ইতিহাসঐতিহ্য

ঠাকুরগাঁওয়ের গণহত্যা

বাংলাদেশবার্তা ২৪ জানুয়ারি, ২০২৩ | ১১:০৪ পূর্বাহ্ণ

১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে নিরস্ত্র বাঙালির ওপর ‘অপারেশন সার্চলাইট’-এর নামে পাকিস্তানি সেনাবাহিনী হত্যাকাণ্ড চালায়। এটা বিশ্বের নজিরবিহীন হত্যাকাণ্ড। এখনো আন্তর্জাতিকভাবে বাংলাদেশের গণহত্যার স্বীকৃতি মেলেনি। বিশ্বের অন্যতম ভয়াবহ গণহত্যায় ৩০ লাখ মানুষ হত্যাকাণ্ডের শিকার হয়। পাকিস্তানের সেনাবাহিনী এবং তাদের দোসর […]